1. mahadihasaninc@gmail.com : admin :
সংসদ নির্বাচনে নওগাঁর ছয়টি আসনের বিপরীতে ৫৫ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল - banglarjoy71
July 27, 2024, 2:40 pm
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘banglarjoy71.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘banglarjoy71.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘banglarjoy71.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ
শিরোনামঃ
নওগাঁয় বিপদসীমার উপরে আত্রাই নদীর পানি নওগাঁয় বিপদসীমার উপরে আত্রাই নদীর পানি সৌদি আরবের খেজুর চাষ হচ্ছে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ বাগমারায় পুকুর খননকারীদের এখনও চলছে রামরাজত্ব বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল কৃষকদের সুখ্যাতিতে ভাসছেন দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামানিক ও সহকারী কমিশনার ভূমি সুমন চৌধুরী মহাদেবপুরে অটো চার্জার এর ধাক্কায় এক শিক্ষকের মুত্যু হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ চাঁপাইনবাবগঞ্জ আমের বাগান পরিদর্শন করেন, ২০টি দেশের রাষ্ট্রদূত। নওগাঁর বদলগাছীতে দিন দিন অপচিকিৎসা ও ভণ্ড কবিরাজদের প্রতারণা বেড়ে চলেছে।

সংসদ নির্বাচনে নওগাঁর ছয়টি আসনের বিপরীতে ৫৫ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

  • Update Time : Saturday, December 2, 2023
  • 98 Time View

 

মোঃ সারোয়ার হোসেন অপু
বিশেষ প্রতিনিধি,

গত বৃহস্পতিবার ছিল আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। জেলার ৬টি সংসদীয় আসনের বিপরীতে ৫৫জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে সরকার দল ও অন্যান্য রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী ২৪জন এবং স্বতন্ত্র ৩১জন প্রার্থীসহ মোট ৫৫জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। আবার অনেক প্রার্থীই নিজ নিজ উপজেলা রিটার্নিং কর্মকর্তার কাছেও মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে কোন প্রার্থীর ক্ষেত্রেই নির্বাচনী আচরন বিধি মানা হয়নি। এক এক প্রার্থীর সাথে সহস্রাধিক নেতাকর্মী ও সমর্থক ছিলো সফর সঙ্গী। এতে করে উৎসবমুখর পরিবেশ সৃষ্টির পাশাপাশি নির্বাচনী আচরবিধিকে লঙ্ঘন করা হয়েছে। বিশেষ করে সরকার দলীয় মনোনীত প্রার্থীদের সাথে দলে দলে আসা নেতাকর্মীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ফলে শুরুতেই সরকার দলীয় প্রার্থী ও তাদের নেতাকর্মী ও সমর্থকদের নির্বাচনী আচরন বিধি মেনে চলা নিয়ে সাধারণ মানুষ ও অন্যান্য প্রার্থীদের মধ্যে এক শঙ্কা দেখা দিয়েছে। এছাড়া তফসিল ঘোষনার পর নির্বাচনী আচরন বিধি অনুসারে প্রার্থীদের বিভিন্ন পোস্টার ও সাইনবোর্ড নিজ নিজ এলাকা থেকে নিজ উদ্দ্যোগে সরিয়ে ফেলার নির্দেশনা থাকলেও অনেকেই তা পালন করেননি। এছাড়া এই বিধি অমান্যকারীদের বিরুদ্ধে আইনী কোন পদক্ষেপ গ্রহণ কিংবা দায়িত্বরত দপ্তরগুলোর কর্মকর্তাদের কোন অভিযানও দৃশ্যমান নয়।
নওগাঁ-১ (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জাতীয় পার্টির মোঃ আকবর আলী কালু, জাকের পার্টির মোহাম্মদ আলী এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে খালেকুজ্জামান তোতা, মোঃ মাজেদ আলী ও সোহরাব হোসেন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে আওয়ামীলীগের মনোনীত বর্তমান এমপি এ্যাড. শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির মোঃ তেফাজ্জল হোসেন, জাকের পার্টির এস জে এম আর ফারুক এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আখতারুল আলম, মেজবাহুল আলম, আজিজার রহমান, আমিনুল হক, আইয়ুব হোসেন ও কাজল চন্দ্র দাস তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সরকারের সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, জাতীয় পার্টির মাসুদ রানা, এনপিপি’র স্বপন কুমার দাস, বিএনএফ-এর জাবেদ আলী, জাকের পার্টির আলাল হোসেন, তৃনমুল বিএনপি’র সোহেল কবির চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী ডিএম মাহবুবুল মান্নাফ, বর্তমান এমপি ছলিম উদ্দিন তরফদার, সাবেক এমপি সদ্য প্রয়াত আকরাম হোসেন চৌধুরীর স্ত্রী মাহফুজা আকরাম চৌধুরী, শামিমুর রহমান (চিকন আলী) এবং ফিরোজ হোসেন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। নওগাঁ-৪ (মান্দা) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এ্যাড. নাহিদ মোরশেদ বাবু, জাতীয় পার্টির মোঃ আলতাফ হোসেন, জাকের পার্টির মোঃ দেলোয়ার হোসেন, বাংলাদেশ কংগ্রেস-এর আব্দুর রহমান এবং স্বতন্ত্র হিসেবে মোঃ আব্দুস সামাদ, কামাল পারভেজ, আফজাল হোসেন, মোঃ জিয়াউল হক, বর্তমান এমপি ও সাবেক মন্ত্রী বয়োবৃদ্ধ ইমাজ উদ্দিন প্রামানিক ও এস এম ব্রহানী সুলতান মাহমুদ গামা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। নওগাঁ-৫ (সদর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জাতীয় পার্টির ইফতারুল ইসলাম বকুল, এনপিপি’র খন্দকার আমিনুর রহমান ফ্রবেল, জাকের পার্টির মশিউর রহমান, জাসদের আজাদ হোসেন মুরাদ এবং স্বতন্ত্র প্রার্থী নওগাঁ পৌর আ’লীগের দীর্ঘদিনের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষান এবং সাবেক এমপি ও জেলা আ’লীগের সভাপতি প্রবীন রাজনীতিবিদ বীরমুক্তিযোদ্ধা মো: আব্দুল মালেক তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান এমপি আনোয়ার হোসেন হেলাল, জাতীয় পার্টির আবু বেলাল হোসেন জুয়েল, এনপিপির খন্দকার ইন্তেখাব আলম, তৃনমূল বিএনপির পিকে আব্দুর রব, বাংলাদেশ কংগ্রেস আব্দুস সাত্তার, জাকের পার্টির রবি রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে রাজশাহী মহানগর আ’লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা নওশের আলী, তরুনদের আইডল এ্যাড. ওমর ফারুক সুমন, শাহজালাল উদ্দিন, ড. জাহেদুল ইসলাম জাহিদ, এম এ রতন ও নাহিদ ইসলাম বিপ্লব তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 20122 Breaking News
Design & Developed By BD IT HOST