1. mahadihasaninc@gmail.com : admin :
মুজিব-একটি জাতির রূপকার চলচ্চিত্রটি দেখতে নেতাকর্মীদের আহবান জানালেন নওগাঁ-১ আসনের এমপি পদপ্রার্থী খালেকুজ্জামান তোতা - banglarjoy71
July 27, 2024, 1:02 pm
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘banglarjoy71.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘banglarjoy71.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘banglarjoy71.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ
শিরোনামঃ
নওগাঁয় বিপদসীমার উপরে আত্রাই নদীর পানি নওগাঁয় বিপদসীমার উপরে আত্রাই নদীর পানি সৌদি আরবের খেজুর চাষ হচ্ছে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ বাগমারায় পুকুর খননকারীদের এখনও চলছে রামরাজত্ব বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল কৃষকদের সুখ্যাতিতে ভাসছেন দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামানিক ও সহকারী কমিশনার ভূমি সুমন চৌধুরী মহাদেবপুরে অটো চার্জার এর ধাক্কায় এক শিক্ষকের মুত্যু হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ চাঁপাইনবাবগঞ্জ আমের বাগান পরিদর্শন করেন, ২০টি দেশের রাষ্ট্রদূত। নওগাঁর বদলগাছীতে দিন দিন অপচিকিৎসা ও ভণ্ড কবিরাজদের প্রতারণা বেড়ে চলেছে।

মুজিব-একটি জাতির রূপকার চলচ্চিত্রটি দেখতে নেতাকর্মীদের আহবান জানালেন নওগাঁ-১ আসনের এমপি পদপ্রার্থী খালেকুজ্জামান তোতা

  • Update Time : Monday, October 23, 2023
  • 144 Time View

 

মোঃ সারোয়ার হোসেন অপু
বিশেষ প্রতিনিধি,

মুজিব: একটি জাতির রূপকার হলো শ্যাম বেনেগল পরিচালিত ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত একটি বাংলা ভাষার জীবনীসংক্রান্ত চলচ্চিত্র। চলচ্চিত্রটিতে আরিফিন শুভ বঙ্গবন্ধু নামে খ্যাত বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন, যাকে ১৯৭৫-এর অভ্যুত্থানের সময় সপরিবারে হত্যা করা হয়। বর্তমান এখন পর্যন্ত দেশের সবচেয়ে বড়ো বাজেটের চলচ্চিত্র এইটি।দেশের রেকর্ড সংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই চলচ্চিত্রটি। সর্বশেষ তথ্য অনুযায়ী দেশের ১৬৪ প্রেক্ষাগৃহে চলছে চলচ্চিত্রটি। আগামী ২৭ এ অক্টোবর ভারতেও মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি।

১৯৭১ সালের রক্তক্ষয়ী যুদ্ধের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবস্থান এবং ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সপরিবারের হত্যাযজ্ঞের পিছনের রহস্য পরিষ্কারভাবে ফুটিয়ে তোলা হয়েছে এই চলচ্চিত্রটির মাধ্যমে। যা তরুণ প্রজন্ম থেকে শুরু করে দেশের প্রতিটি নাগরিকের দেখা উচিত বলে মনে করেন নওগাঁ-১ আসনের এমপি পদপ্রার্থী খালেকুজ্জামান তোতা। ইতিমধ্যে তিনি নিজেও চলচ্চিত্রটি দেখেছেন বলে জানিয়েছেন। পাশাপাশি তিনি নেতাকর্মীদেরকেও উক্ত চলচ্চিত্রটির বিবরণ আলোচনা করছেন এবং নেতাকর্মীরা যাতে করে চলচ্চিত্রটি দেখে আসেন এই আহবান জানাচ্ছেন এই এমপি পদপ্রার্থী। বলে রাখা ভালো খালেকুজ্জামান তোতা আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে নওগাঁ-১ আসন থেকে আওয়ামিলীগ এর মনোনয়ন প্রত্যাশী। জানা গিয়েছে তিনি বেশ লম্বা সময় ধরে তৃণমূল আওয়ামিলীগকে উজ্জীবিত করতে ঘুরছেন সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে। খালেকুজ্জামান তোতা শিক্ষাজীবন থেকে শুরু করে জীবনের অতিবাহিত ৩৭ বছর বাংলাদেশ আওয়ামিলীগে নিজেকে নিয়োজিত রেখেছেন বঙ্গবন্ধুর নির্দেশিত আদর্শ চর্চায় মুজিব আদর্শের সৈনিক হিসেবে। মাত্র ২৫ বছর বয়সে তিনি প্রথম চেয়ারম্যান হিসেবে নিজের দায়িত্ব পুঙ্খানুপুঙ্খভাবে পালন করতে সক্ষম হন। এর পরিবর্তে ১৯৮৪ সাল হতে ২০০৩ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে চারবার ইউপি নির্বাচনে জয়লাভ করেন।২০১১ সালে পুনরায় ইউপি নির্বাচনে জয়লাভ করেন তিনি। মোট ২৫ বছর সফলতার সহিত তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।খালেকুজ্জামান তোতা নিয়ামতপুর উপজেলা আওয়ামিলীগ এর সাংগঠনিক সম্পাদক, যুগ্ন সাধারন সম্পাদক, সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ২০২১ সালে উপজেলা আওয়ামিলীগের ত্রিবার্ষিক কাউন্সিলারে থানা আওয়ামিলীগের সদস্য হিসেবে যুক্ত রয়েছেন তিনি। এ ছাড়াও নওগাঁ জেলা ইউপি চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন এ নেতা।

আওয়ামিলীগের একজন কর্মী নাজমুল হক বলেন,আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ছয় চল্লিশ নওগাঁ-১ আসন তথা নিয়ামতপুর পোরসা ও সাপাহারের মাটি ও মানুষের নেতা আগামী নির্বাচনে আওয়ামিলীগের মনোনয়ন প্রত্যাশী খালেকুজ্জামান তোতা আমাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরিকৃত চলচ্চিত্র মুজিব একটি জাতির রূপকার দেখার জন্য আহ্বান জানিয়েছেন। আমরা ইনশাআল্লাহ উক্ত চলচ্চিত্রটি সকলে মিলে দেখব।

এ বিষয়ে এমপি পদপ্রার্থী খালেকুজ্জামান তোতা বলেন,১৯৭১ সালের ইতিহাস এবং ১৯৭৫ সালের বর্বরত ইতিহাস আমরা শুধু বইয়ের পাতায় পড়েছি।কিন্তু প্রকৃতপক্ষে সেই সময়ের বাস্তব চিত্রটি যে কতটা বেদনাদায়ক ছিল তা এই চলচ্চিত্রটি না দেখলে অনুধাবন করা সম্ভব না। আমি উক্ত চলচ্চিত্রটি দেখেছি। আমি আবেগে আবিভূত হয়েছি। বঙ্গবন্ধু দেশের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন তা আমি সত্যি কোনদিন ভুলবো না। আমি আমার নেতাকর্মী সহ তরুণ প্রজন্মের সবার কাছে অনুরোধ করবো চলচ্চিত্রটি যাতে করে দেখা হয়। তাহলে দেশের প্রতি শ্রদ্ধাশীল আচরণ সারা জীবন থাকবে। এ দেশটা আমরা এমনি এমনি স্বাধীনতায় রূপান্তরিত করতে পারেনি। সেই সময়ের পরিবেশ যে কতটা প্রতিকূলে ছিল তা দেখে আমি অশ্রু সিক্ত হয়েছি। আমি বঙ্গবন্ধুর জন্য দোয়া করি, আমি দোয়া করি সেইসব মানুষগুলোর জন্য যাদের জন্য আজকে আমরা স্বাধীনভাবে বাংলা ভাষায় কথা বলতে পারি। আমি প্রতিবাদী কন্ঠে তীব্র নিন্দা জানাই ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট বঙ্গবন্ধু সহ তার পরিবারকে যারা হত্যা করেছিল তাদের প্রতি। আমি একজন এমপি পদপ্রার্থী। আমি আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে নওগাঁ ১ আসন থেকে আওয়ামিলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। দল যদি আমাকে নৌকা মার্কা দেয় তাহলে আমি সাধারণ জনগণকে নিয়ে দলকে একটি আসন উপহার দেব। এবং আমি যদি এমপি হতে পারি তাহলে বঙ্গবন্ধুর দেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 20122 Breaking News
Design & Developed By BD IT HOST