1. mahadihasaninc@gmail.com : admin :
বাদলগাছিতে ১০৮টি মন্ডপে শারদীয় দুর্গা উৎসব শুরু - banglarjoy71
July 27, 2024, 7:55 pm
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘banglarjoy71.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘banglarjoy71.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘banglarjoy71.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ
শিরোনামঃ
নওগাঁয় বিপদসীমার উপরে আত্রাই নদীর পানি নওগাঁয় বিপদসীমার উপরে আত্রাই নদীর পানি সৌদি আরবের খেজুর চাষ হচ্ছে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ বাগমারায় পুকুর খননকারীদের এখনও চলছে রামরাজত্ব বয়স্ক ভাতার টাকা আত্মসাতে অভিযোগে নগদ একাউন্ট আলহেরা এজেন্সি বাতিল কৃষকদের সুখ্যাতিতে ভাসছেন দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামানিক ও সহকারী কমিশনার ভূমি সুমন চৌধুরী মহাদেবপুরে অটো চার্জার এর ধাক্কায় এক শিক্ষকের মুত্যু হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ চাঁপাইনবাবগঞ্জ আমের বাগান পরিদর্শন করেন, ২০টি দেশের রাষ্ট্রদূত। নওগাঁর বদলগাছীতে দিন দিন অপচিকিৎসা ও ভণ্ড কবিরাজদের প্রতারণা বেড়ে চলেছে।

বাদলগাছিতে ১০৮টি মন্ডপে শারদীয় দুর্গা উৎসব শুরু

  • Update Time : Saturday, October 21, 2023
  • 183 Time View

বিশেষ প্রতিনিধি,
প্রকৃতিতে শরতের শুভ্রতার সঙ্গে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পুজা শুরু হয়েছে।
শনিবার মহালয়া( দেবীকে আমন্ত্রণে)র মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু হলেও পুজা শুরু হয়েছে ২০ অক্টোবর এবং ২৪ অক্টোবর বিসর্জনের মাধ্যমে শেষ হবে।
এবার মা এসেছে ঘোড়ায় চঢ়ে যাবেন ঘোড়ায় চঢ়ে। এমনটাই বলছিলিন হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাঃ সম্পাদক তপন কুমার মন্ডল। তিনি আরও বলেন,ধর্ম যার যার উৎসব সকলের। ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই।সকলের মেলবন্ধনে ধর্ম পালন করতে চাই।
নওগাঁর বদলগাছী উপজেলার ৮ টি ইউনিয়নের বিভিন্ন স্থানে ১০৮ টি পূজা মন্ডপে সরকারি সহায়তা ৫০০ কেজি চাউল প্রদান করা হয়েছে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে প্রতিমা গুলো গড়ে তোলা হয়েছে মনের মাধুরি মিশিয়ে। উপজেলার বিভিন্ন মন্ডপ ঘুরে দেখা গেছে রং তুলির শৈল্পিক ছোঁয়ায় অপরুপ সাজে সাজিয়ে তোলা হয়েছে প্রতিমা গুলো।
নিরাপত্তার বিষয়ে বদল গাছী থানা অফিসার ইনচার্জ মোঃ আতিয়ার রহমান ও উপজেলা আনসার, ভিডিপি অফিসার সাইফুল ইসলাম জানান,
১০৮ টি পূজা মন্ডপের মধ্যে অধিক গুরুত্বপূর্ণ পূজা মন্ডপ ১৪ টি, গুরুত্বপূর্ণ পূজা মন্ডপ ৪২ টি এবং সাধারণ পূজা মণ্ডপ ৫২ টি।লোক সমাগমের উপর ভিত্তি করে এই ৩ ভাগে ভাগ করা হয়েছে। প্রতিটি অধিক গুরুত্বপূর্ণ পূঁজা মন্ডবে আনসার ভিডিপি সদস্য ২জন নারী ও ৬ জন পুরুষ নিরাপত্তার দায়িত্বে থাকবেন।গুরুত্বপূর্ণ ৫২টি পূজা মন্ডপ ও সাধারণ পূজা মন্ডপের নিরাপত্তার জন্য ২জন নারী সদস্য ও ৪ জন পুরুষ দায়িত্ব পালনে স্বচেষ্ট থাকবেন।
পাশাপাশি প্রতিটি ইউনিয়ন বিট পুলিশিং অফিসার সহ দুইজন পুলিশ সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।
তিনি আরো জানিয়েছেন এরপরে আটটি ইউনিয়নের জন্য চারটি মোবাইল টিম থাকবেন, সার্বিক সেক্টরের দায়িত্ব পালনে থাকবেন সার্কেল অফিসার জয়ব্রত পাল, এবং সাব সেক্টর দায়িত্ব পালনে থাকবেন বদলগাছী থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 20122 Breaking News
Design & Developed By BD IT HOST